১২ এপ্রিল, ২০২৩ তারিখে সর্বশেষ আপডেট করা হয়েছেEnglish

আদেশ নীতি

আমাদের অর্ডার নীতির সাথে চুক্তি



এসএস এস রোড রূপালী বন্দর, নারায়ণগঞ্জ, ঢাকা ১৪১০ বাংলাদেশে অবস্থিত একটি নিবন্ধিত কোম্পানি এমএস ডিউটি-তে স্বাগতম৷ আমাদের লক্ষ্য হল একটি সুবিধাজনক অনলাইন মার্কেটপ্লেস প্ল্যাটফর্ম প্রদান করা যা বিল্ডার সার্ভিস, ব্যবসা সহ বিভিন্ন ধরনের পণ্য ও সার্ভিস প্রদান করে৷ কুকার সার্ভিস, ইলেকট্রিশিয়ান এবং মেকানিক সার্ভিস, বিনোদন সার্ভিস হাউসকিপিং সার্ভিস, আইটি এবং প্রযুক্তি সার্ভিস, আইনজীবী সার্ভিস, সঙ্গীত এবং অডিও সার্ভিস, পেইন্টিং সার্ভিস, অনলাইন টিউশন সার্ভিস, পার্লার এবং সেলুন সার্ভিস এবং লেবর সার্ভিস৷ একটি নিবন্ধিত কোম্পানী হিসাবে, আমরা আমাদের আইনি বাধ্যবাধকতাগুলিকে গুরুত্ব সহকারে নিই, এবং আমরা আপনার রেফারেন্সের জন্য আমাদের ট্রেড লাইসেন্স নম্বর: TRAD/NCC/০০০০৭১৮/২০২৩ অন্তর্ভুক্ত করতে পেরে আনন্দিত৷

আমাদের সার্ভিসগুলির মধ্যে রয়েছে আমাদের ওয়েবসাইট https://duty.com.bd/ ("সাইট"), মোবাইল অ্যাপ্লিকেশন ডিউটি ("অ্যাপ"), এবং এই আদেশ নীতির সাথে সম্পর্কিত বা লিঙ্ক করা অন্য যেকোন পণ্য এবং সার্ভিস ( "অর্ডার নীতি")৷ আমরা ব্যবসা সফল করতে এবং আমাদের ব্যবহারকারীদের জন্য একটি ঝামেলা-মুক্ত অনলাইন শপিং অভিজ্ঞতা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ৷
আপনি আমাদের মেইলে ১৪১০ এসএস এস রোড রূপালী বন্দর, নারায়ণগঞ্জ, ঢাকা, অথবা আমাদের ওয়েবসাইট বা আমাদের অ্যাপের কন্ট্যাক্ট এরিয়া ব্যবহার করে পৌঁছাতে পারেন৷ উপরন্তু, আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন এই অর্ডার পলিসি বা আমাদের সার্ভিস সংক্রান্ত যেকোনো প্রশ্নের জন্য [email protected] এ ৷

একটি অর্ডার স্থাপন বা তৈরি করে এবং আমাদের সার্ভিসগুলি অ্যাক্সেস করে, আপনি এই আইনী শর্তাবলী দ্বারা আবদ্ধ হতে সম্মতি দিন৷ একটি অর্ডার স্থাপন বা তৈরি করার আগে তাদের রিভিউ করুন৷ আপনি যদি এই আইনী শর্তাবলীর কোনটির সাথে সম্মতি না হন তবে আপনি সার্ভিসগুলি ব্যবহার করার জন্য অনুমোদিত নন এবং অবিলম্বে ব্যবহার বন্ধ করতে হবে৷ এই আইনী শর্তাবলী আপনার (ব্যক্তিগতভাবে বা একটি সত্তার পক্ষে) এবং এমএস ডিউটি-এর মধ্যে একটি আইনগত বাধ্যতামূলক চুক্তি গঠন করে৷।

আমরা সময়ে সাথে সাথে এই আইনি শর্তাবলী আপডেট করতে পারি, এবং এই ধরনের যেকোনো পরিবর্তন আমাদের সাইট এবং অ্যাপে পোস্ট করার সাথে সাথেই কার্যকর হবে৷।

আমরা আমাদের সাইট এবং অ্যাপের মাধ্যমে এই আইনী শর্তাবলীতে যে কোনো উপাদান পরিবর্তনের নোটিশ প্রদান করব দয়া করে মনে রাখবেন যে আমাদের সার্ভিসগুলি এমন ব্যবহারকারীদের জন্য যাদের বয়স কমপক্ষে ১৩ বছর৷ আপনি যদি একজন নাবালক হন (সাধারণত ১৮ বছরের কম বয়সী), আপনাকে অবশ্যই আপনার পিতামাতা বা অভিভাবককে সার্ভিসগুলি ব্যবহার করার আগে এই আইনী শর্তাবলী পড়তে হবে এবং সম্মতি দিতে হবে৷ আপনি যদি নাবালক হন, তবে সার্ভিসগুলি ব্যবহার করার সময় আপনার অবশ্যই আপনার পিতামাতা বা অভিভাবকের অনুমতি থাকতে হবে এবং সরাসরি তাদের তত্ত্বাবধানে থাকতে হবে৷।

এমএস ডিউটি-তে, আমরা আমাদের ব্যবহারকারীদের নিরাপত্তাকে অগ্রাধিকার দিই৷। আমরা সমস্ত ব্যবহারকারীদের উৎসাহিত করি আমাদের প্ল্যাটফর্মে অর্ডার দেওয়ার বা তৈরি করার আগে আমাদের অর্ডার নীতি পর্যালোচনা করুন৷ যদি আপনার কোন প্রশ্ন থাকে আমাদের সাথে যোগাযোগ করতে দয়া করে দ্বিধা করবেন না৷

১. চার্জ



আমাদের প্ল্যাটফর্ম প্রতিটি অর্ডারের জন্য ক্রেতা এবং বিক্রেতা উভয়ের জন্য ৫%-১০% ফি চার্জ করে৷ যখন একজন ক্রেতা একটি অর্ডার দেয় এবং পেমেন্ট করতে এগিয়ে যায়, তখন আমরা তাদের থেকে আমাদের প্ল্যাটফর্ম ফি এর ৫%-১০% চার্জ করব৷ উপরন্তু, যখন একজন বিক্রেতা অর্ডার পায়, তখন আমরা তাদের থেকে আমাদের প্ল্যাটফর্ম ফি এর ৫%-১০% চার্জ করব দয়া করে মনে রাখবেন যে চার্জের সঠিক পরিমাণ পরিবর্তিত হতে পারে এবং যে কোনো সময় পরিবর্তন হতে পারে৷ আমাদের একটি উচ্চ-মানের সার্ভিস প্রদান করার সময় আমরা আমাদের ফি যতটা সম্ভব প্রতিযোগিতামূলক রাখার চেষ্টা করি৷

২. অর্ডার স্থাপন



সক্রিয় যোগাযোগ আমাদের প্ল্যাটফর্মে একটি সফল অর্ডার নির্ণয় প্রক্রিয়ার চাবিকাঠি। অর্ডারটি সফলভাবে সম্পন্ন হয়েছে কিনা তা নিশ্চিত করতে ক্রেতা এবং বিক্রেতা উভয়েই তাদের প্রয়োজনীয়তা এবং প্রত্যাশাগুলি একে অপরের সাথে স্পষ্টভাবে যোগাযোগ করা গুরুত্বপূর্ণ৷ একটি অর্ডার দেওয়ার আগে, ক্রেতাদের তাদের প্রয়োজনীয়তা এবং প্রত্যাশাগুলি বিশদভাবে বিক্রেতার সাথে যোগাযোগ করা উচিত৷ তাহলে, বিক্রেতা বুঝতে পারবেন তাদের কাছ থেকে কী আশা করা হচ্ছে এবং সেই অনুযায়ী তারা ডেলিভারির সময় কাঙ্খিত পণ্য, সার্ভিস বা ফাইল সরবরাহ করতে পারবে৷

কার্যকর যোগাযোগের সুবিধার্থে, আমরা ক্রেতাদের বিশদ নির্দেশাবলী প্রদান করার জন্য একটি ফর্ম সরবরাহ করি এবং তাদের অর্ডার দেওয়ার সময় ১২ এম বি পর্যন্ত ফাইল আপলোড করি৷ যাইহোক, যদি একজন ক্রেতা বিক্রেতার সাথে পূর্বে আলোচনা না করেই একটি অর্ডারের অনুরোধ করে, তাহলে তারা বিক্রেতা এমন একটি পণ্য, সার্ভিস বা ফাইল সরবরাহ করতে পারে যা তাদের প্রকৃত প্রয়োজনীয়তা পূরণ করে না এমন ঝুঁকি অনুমান করে৷ এই ধরনের ক্ষেত্রে, প্ল্যাটফর্ম গরমিলের দায় নিতে পারে না৷।

কোনো বিভ্রান্তি বা অমিল এড়াতে, অর্ডার দেওয়ার আগে উভয় পক্ষের প্রয়োজনীয়তাগুলি বিস্তারিতভাবে আলোচনা করা গুরুত্বপূর্ণ৷ এইভাবে, বিক্রেতা কোন সন্দেহ পরিষ্কার করতে পারে এবং ক্রেতাকে তারা কী আশা করতে পারে সে সম্পর্কে আরও ভাল ধারণা প্রদান করতে পারে৷ এটি করার মাধ্যমে, উভয় পক্ষই চূড়ান্ত ফলাফলে সন্তুষ্ট হবে এবং যেকোন সম্ভাব্য সমস্যাগুলি বন্ধুত্বপূর্ণভাবে সমাধান করা যেতে পারে৷

যদি একজন বিক্রেতা ক্রেতার সাথে পরামর্শ না করে একটি অর্ডার তৈরি করে, এবং সরবরাহ করা পণ্য বা সার্ভিস ক্রেতার প্রয়োজনীয়তা পূরণ না করে, তাহলে ক্রেতার প্ল্যাটফর্মে সমস্যাটি রিপোর্ট করার অধিকার রয়েছে৷ এই ধরনের ক্ষেত্রে, বিক্রেতার অ্যাকাউন্ট কোনো আলোচনা ছাড়াই বন্ধ করা হতে পারে৷ অতএব, বিক্রেতাদের জন্য ক্রেতার সাথে যোগাযোগ করা এবং অর্ডার তৈরি করার আগে তারা প্রয়োজনীয়তা বুঝতে পেরেছে তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ এটি করার মাধ্যমে, উভয় পক্ষই আমাদের প্ল্যাটফর্মে একটি ইতিবাচক অভিজ্ঞতা অর্জন করতে পারে৷

৩. বার্গেনিং অর্ডার 



a. ক্রেতা সার্ভিসের জন্য বিক্রেতাকে একটি মূল্য অফার করে৷।

b. বিক্রেতা প্রস্তাব গ্রহণ বা প্রত্যাখ্যান করতে পারেন৷।

c.বিক্রেতা অফারটি গ্রহণ করলে, তারা সার্ভিসের জন্য একটি অর্ডার তৈরি করবে এবং ক্রেতাকে অবহিত করা হবে৷

d. ক্রেতা তারপর সার্ভিসের জন্য অর্থ প্রদান করতে পারেন৷

e. একবার ক্রেতা সার্ভিসের জন্য অর্থ প্রদান করলে, বিক্রেতা সার্ভিসটির উপর কাজ শুরু করতে পারে এবং সম্মতিপ্রাপ্ত ডেলিভারির তারিখে ক্রেতার কাছে এটি সরবরাহ করতে পারে৷ অনুগ্রহ করে মনে রাখবেন যে ডেলিভারির তারিখটি বিক্রেতার প্রাপ্যতার উপর নির্ভর করে এবং তাদের কাছে ক্রেতার প্রস্তাবিত ডেলিভারির তারিখ গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার রয়েছে৷

f. একবার পেমেন্ট করা হলে, ক্রেতা নিজে থেকে অর্ডারটি বাতিল করতে পারবেন না। ক্রেতা যদি অর্ডারটি বাতিল করতে চান তবে তাদের অবশ্যই আমাদের গ্রাহক সহায়তা কেন্দ্রে যোগাযোগ করতে হবে৷ বিকল্পভাবে, ক্রেতা অর্ডারটি বাতিল করতে বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করতে পারে৷ যদি অর্থপ্রদান না করা হয় তবে উভয় পক্ষই বাতিল বোতামে ক্লিক করে তাদের অর্ডার বাতিল করতে পারে৷ এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাতিলকরণের অনুরোধগুলি আমাদের বাতিলকরণ নীতি এবং যেকোনো প্রযোজ্য ফি বা চার্জের সাপেক্ষে৷ আরও বিশদ বিবরণের জন্য, অনুগ্রহ করে আমাদের অর্ডার বাতিলকরণ নীতি বিভাগটি পড়ুন [লিংক সন্নিবেশ করুন)৷

g. ঘন ঘন অর্ডার বাতিল করলে ক্রেতার সুনামের ক্ষতি করতে পারে এবং এর ফলে তাদের অ্যাকাউন্ট সাময়িক বা স্থায়ী স্থগিত হতে পারে৷

h. যদি ক্রেতার প্রয়োজনীয়তা পূরণ না হয়, বা বিক্রেতার সার্ভিসের সাথে না মেলে, আমরা বিক্রেতার সাথে কথা বলার পরে অর্ডারটি বাতিল করব৷

i. যদি বিক্রেতা ইতিমধ্যেই অর্ডারটি প্রক্রিয়াকরণ শুরু করে থাকে, তাহলে অর্ডারটি বাতিল করা সম্ভব নাও হতে পারে৷ এর কারণ হল বিক্রেতা ইতিমধ্যেই তাদের সময় এবং সংস্থানগুলি অর্ডারে বিনিয়োগ করেছেন৷

j.অর্ডার দেওয়ার আগে সমস্ত প্রয়োজনীয়তা পূরণ হয়েছে তা নিশ্চিত করতে অনুগ্রহ করে বিক্রেতার সাথে স্পষ্টভাবে যোগাযোগ করুন৷।

k.যদি আমরা ক্রেতার বাতিলের অনুরোধ গ্রহণ করি, তাহলে আমরা ৭-৩০ দিনের মধ্যে তাদের অর্থ ফেরত দেব৷ কিছু ক্ষেত্রে, ফেরত প্রক্রিয়া করতে বেশি সময় লাগতে পারে৷।

l. সার্ভিস প্রদানকারীরা একটি প্রোফাইল তৈরি করতে এবং আমাদের প্ল্যাটফর্মে তাদের সার্ভিস যোগ করতে স্বাগত জানাই৷

4. ফিক্সড প্রাইস সার্ভিস



a. ক্রেতারা বিক্রেতার প্রোফাইলে তালিকাভুক্ত নির্দিষ্ট বিভাগ থেকে সার্ভিস বেছে নিতে পারেন৷।

b. একবার ক্রেতা তাদের পছন্দের একটি সার্ভিস খুঁজে পেলে, তারা সরাসরি বিক্রেতার কাছে একটি অর্ডার দিতে পারে এবং পছন্দসই ডেলিভারির তারিখ উল্লেখ করতে পারে। বিকল্পভাবে, বিক্রেতা তাদের উপলব্ধ সার্ভিসগুলির তালিকা থেকে ক্রেতাকে তাদের সার্ভিসগুলি সরবরাহ করতে পারে৷ একটি অর্ডার শুরু করতে, ক্রেতা এবং বিক্রেতা আমাদের অ্যাপ এবং প্ল্যাটফর্মে 'একটি অর্ডার তৈরি করুন' বোতাম ব্যবহার করতে পারেন৷ বিকল্পভাবে, যদি বিক্রেতা ইতিমধ্যেই ক্রেতাকে তাদের সদস্য তালিকায় যুক্ত করে থাকেন, তাহলে তারা সরাসরি তাদের "সমস্ত অর্ডার" বিভাগ থেকে বা ক্রেতার প্রোফাইল এবং অর্ডার বিভাগে গিয়ে একটি অর্ডার তৈরি করতে পারেন৷

c. যদি বিক্রেতা অফারটি গ্রহণ করে বা ক্রেতার জন্য একটি অর্ডার তৈরি করে, তাহলে তারা সার্ভিসের জন্য একটি অর্ডার তৈরি করবে এবং ক্রেতাকে অবহিত করা হবে৷

d. ক্রেতা তারপর সার্ভিসের জন্য অর্থ প্রদান করতে পারেন৷

e. একবার ক্রেতা সার্ভিসের জন্য অর্থ প্রদান করলে, বিক্রেতা সার্ভিসটির উপর কাজ শুরু করতে পারে এবং সম্মতিপ্রাপ্ত ডেলিভারির তারিখে ক্রেতার কাছে এটি সরবরাহ করতে পারে৷ অনুগ্রহ করে মনে রাখবেন যে ডেলিভারির তারিখটি বিক্রেতার প্রাপ্যতার উপর নির্ভর করে এবং তাদের কাছে ক্রেতার প্রস্তাবিত ডেলিভারির তারিখ গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার রয়েছে৷

f. একবার পেমেন্ট করা হলে, ক্রেতা নিজে থেকে অর্ডারটি বাতিল করতে পারবেন না। ক্রেতা যদি অর্ডারটি বাতিল করতে চান তবে তাদের অবশ্যই আমাদের গ্রাহক সহায়তা কেন্দ্রে যোগাযোগ করতে হবে৷ বিকল্পভাবে, ক্রেতা অর্ডারটি বাতিল করতে বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করতে পারে৷ যদি অর্থপ্রদান না করা হয় তবে উভয় পক্ষই বাতিল বোতামে ক্লিক করে তাদের অর্ডার বাতিল করতে পারে৷ এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাতিলকরণের অনুরোধগুলি আমাদের বাতিলকরণ নীতি এবং যেকোনো প্রযোজ্য ফি বা চার্জের সাপেক্ষে৷ আরও বিশদ বিবরণের জন্য, অনুগ্রহ করে আমাদের অর্ডার বাতিলকরণ নীতি বিভাগটি দেখুন৷[লিংক সন্নিবেশ করুন)৷

g. ঘন ঘন বাতিল করা ক্রেতার সুনামের ক্ষতি করতে পারে এবং এর ফলে তাদের অ্যাকাউন্ট সাময়িক বা স্থায়ী স্থগিত হতে পারে৷

h. যদি ক্রেতার প্রয়োজনীয়তা পূরণ না হয় বা বিক্রেতার সার্ভিসের সাথে মেলে না, আমরা বিক্রেতার সাথে কথা বলার পরে অর্ডার বাতিল করব৷

i.যদি বিক্রেতা ইতিমধ্যেই অর্ডারটি প্রক্রিয়াকরণ শুরু করে থাকে, তাহলে অর্ডারটি বাতিল করা সম্ভব নাও হতে পারে৷ এর কারণ হল বিক্রেতা ইতিমধ্যেই তাদের সময় এবং সংস্থানগুলি অর্ডারে বিনিয়োগ করেছেন৷

j.অর্ডার দেওয়ার আগে সমস্ত প্রয়োজনীয়তা পূরণ হয়েছে তা নিশ্চিত করতে, অনুগ্রহ করে বিক্রেতার সাথে স্পষ্টভাবে যোগাযোগ করুন৷

k.আমরা ক্রেতার বাতিলকরণের অনুরোধ গ্রহণ করি, আমরা ৭-৩০ দিনের মধ্যে তাদের অর্থ ফেরত দেব৷ কিছু ক্ষেত্রে, ফেরত প্রক্রিয়া করতে বেশি সময় লাগতে পারে৷

5. প্যাকেজ অর্ডার



আমরা একটি প্যাকেজ সার্ভিস অফার করি যা মূল্য সার্ভিসের অনুরূপ কিন্তু কিছু অফার সহ:
a.ক্রেতারা বিক্রেতার প্রোফাইলে তালিকাভুক্ত প্যাকেজ বিভাগ থেকে সার্ভিস বেছে নিতে পারেন৷ প্রতিটি প্যাকেজ বিভাগে একাধিক সার্ভিস থাকতে পারে৷ উদাহরণস্বরূপ, একজন ক্রেতা এমন একটি প্যাকেজ সার্ভিস তৈরি করতে পারেন যাতে একাধিক সার্ভিস অন্তর্ভুক্ত থাকে একটি প্যাকেজের নাম সার্ভিস প্রদানকারীরা বেছে নিতে পারেন৷ নাম যেমন গোল্ড মেম্বার, ভিআইপি মেম্বার, ডায়মন্ড, সিলবার , প্লাটিনাম, ইত্যাদি এটা তাদের পছন্দের উপর নির্ভর করে৷

b. একবার ক্রেতা তাদের পছন্দের একটি সার্ভিস খুঁজে পেলে, তারা সরাসরি বিক্রেতার কাছে একটি অর্ডার দিতে পারে এবং পছন্দসই ডেলিভারির তারিখ উল্লেখ করতে পারে। বিকল্পভাবে, বিক্রেতা তাদের উপলব্ধ সার্ভিসগুলির তালিকা থেকে ক্রেতাকে তাদের সার্ভিসগুলি সরবরাহ করতে পারে৷ একটি অর্ডার শুরু করতে, ক্রেতা এবং বিক্রেতারা আমাদের বিপরীত এবং প্ল্যাটফর্মে একটি অর্ডার বোতাম তৈরি করতে পারেন৷ বিকল্পভাবে, যদি ক্রেতা ইতিমধ্যেই বিক্রেতাকে তাদের সদস্য তালিকায় যোগ করে থাকেন, তাহলে তারা সরাসরি তাদের "সমস্ত অর্ডার" বিভাগ থেকে বা বিক্রেতার প্রোফাইল এবং অর্ডার বিভাগে গিয়ে একটি অর্ডার তৈরি করতে পারে৷

c. যদি বিক্রেতা অফারটি গ্রহণ করে বা ক্রেতার জন্য একটি অর্ডার তৈরি করে, তাহলে তারা সার্ভিসের জন্য একটি অর্ডার তৈরি করবে এবং ক্রেতাকে অবহিত করা হবে৷

d. ক্রেতা তারপর সার্ভিসের জন্য অর্থ প্রদান করতে পারেন৷

e. একবার ক্রেতা সার্ভিসের জন্য অর্থ প্রদান করলে, বিক্রেতা সার্ভিসটির উপর কাজ শুরু করতে পারে এবং সম্মতিপ্রাপ্ত ডেলিভারির তারিখে ক্রেতার কাছে এটি সরবরাহ করতে পারে৷ অনুগ্রহ করে মনে রাখবেন যে ডেলিভারির তারিখ বিক্রেতার প্রাপ্যতার উপর নির্ভর করে এবং ক্রেতার প্রস্তাবিত ডেলিভারি তারিখ গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার তাদের আছে৷

f.ক্রেতা নিজে থেকে অর্ডার বাতিল করতে পারবেন না৷ ক্রেতা যদি অর্ডারটি বাতিল করতে চান, তবে তাদের অবশ্যই আমাদের গ্রাহক সহায়তা কেন্দ্রএ যোগাযোগ করতে হবে, অথবা ক্রেতা অর্ডারটি বাতিল করতে বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করতে পারে৷

g. ঘন ঘন বাতিল করা ক্রেতার সুনামের ক্ষতি করতে পারে এবং এর ফলে তাদের অ্যাকাউন্ট সাময়িক বা স্থায়ী স্থগিত হতে পারে৷

h. যদি ক্রেতার প্রয়োজনীয়তা পূরণ না হয় বা বিক্রেতার সার্ভিসের সাথে না মেলে, তাহলে আমরা বিক্রেতার সাথে কথা বলার পরে অর্ডারটি বাতিল করব৷

i.যদি বিক্রেতা ইতিমধ্যেই অর্ডারটি প্রক্রিয়াকরণ শুরু করে থাকে, তাহলে অর্ডারটি বাতিল করা সম্ভব নাও হতে পারে৷ এর কারণ হল বিক্রেতা ইতিমধ্যেই তাদের সময় এবং সংস্থানগুলি অর্ডারে বিনিয়োগ করেছেন৷

j.অর্ডার দেওয়ার আগে সমস্ত প্রয়োজনীয়তা পূরণ হয়েছে তা নিশ্চিত করতে, অনুগ্রহ করে বিক্রেতার সাথে স্পষ্টভাবে যোগাযোগ করুন৷

k. যদি কোনো ক্রেতা আমাদের সহায়তা কেন্দ্রের সাথে আলোচনা করার পর একটি অর্ডার বাতিল করে এবং ইতিমধ্যেই অর্থপ্রদান করে থাকে, তাহলে অর্ডার বাতিলের অনুরোধ গৃহীত হলে আমরা অর্থফেরত প্রদান করব৷ ৭-৩০ কার্যদিবসের মধ্যে ক্রেতার অ্যাকাউন্টে সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে, যদিও কিছু ক্ষেত্রে এটি ফেরত প্রক্রিয়া করতে বেশি সময় লাগতে পারে৷ যাইহোক, আমরা গ্যারান্টি দিচ্ছি যে সর্বশেষে ৯০ দিনের মধ্যে ফেরত দেওয়া হবে৷

6. ডেলিভারি তারিখ এবং অতিরিক্ত সময়



আমাদের প্ল্যাটফর্মে, আমরা একটি নির্বিঘ্ন এবং স্বচ্ছ অভিজ্ঞতা প্রদানের উপর অনেক জোর দিই ক্রেতা এবং বিক্রেতা উভয়ই৷ আমরা সময়মত ডেলিভারির গুরুত্ব বুঝতে পারি এবং তাই ক্রেতাদের তাদের পছন্দের ডেলিভারির তারিখ বেছে নেওয়ার ক্ষমতা প্রদানকে অগ্রাধিকার দিই , একটি অর্ডার দেওয়ার আগে, ক্রেতাকে বিক্রেতার সাথে যোগাযোগ করতে হবে এবং উভয় পক্ষের জন্য উপযুক্ত ডেলিভারির তারিখ এবং সময় নিয়ে সম্মত হতে হবে৷
অর্ডার দেওয়া হয়ে গেলে, বিক্রেতাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে তারা সম্মত সময়সীমার মধ্যে সার্ভিস সরবরাহ করবে, বিক্রেতা আসল ডেলিভারির তারিখ পূরণ করতে না পারলে, তারা 'অতিরিক্ত সময়ের অনুরোধ' বোতামে ক্লিক করে অতিরিক্ত সময়ের অনুরোধ করতে পারে৷ ক্রেতা তারপরে অনুরোধটি গ্রহণ বা প্রত্যাখ্যান করতে বেছে নিতে পারেন, তবে এই বিকল্পটি কেবলমাত্র তখনই পাওয়া যায় যদি সার্ভিস প্রদানের সময় এখনও থাকে৷

আমরা বুঝতে পারি যে অপ্রত্যাশিত পরিস্থিতি দেখা দিতে পারে, এবং যদি ডেলিভারির তারিখটি শেষ হয়ে যায় এবং বিক্রেতা সম্মত সময়সীমার মধ্যে সার্ভিস সরবরাহ করতে ব্যর্থ হয় তবে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে অর্ডারটি স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে৷ এই ধরনের ঘটনা এড়াতে, আমরা অর্ডার বাতিল করার আগে বিক্রেতার কাছে দুটি সতর্কতা বার্তা পাঠাই৷ অন্যদিকে, যদি বিক্রেতা তাদের সার্ভিস সরবরাহ করতে প্রস্তুত থাকে, তাহলে তারা "হ্যাঁ, আমি প্রদান করেছি" বোতামে ক্লিক করে ডেলিভারি নিশ্চিত করতে পারে৷ সার্ভিসটি পাওয়ার পরে ক্রেতা "হ্যাঁ, আমি পেয়েছি বাটনে ক্লিক করে নিশ্চিত করতে পারেন৷ আমরা তাদের ৭২ ঘন্টা পরে সার্ভিসটি স্বয়ংক্রিয়ভাবে প্রদান হিসাবে চিহ্নিত হওয়ার আগে তিনটি অনুস্মারক বিজ্ঞপ্তি পাঠাব৷
এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে যদি সার্ভিসটি অফার করা হয় তবে আমাদের প্ল্যাটফর্মটি কুরিয়ার বা অন্য কোনও উপায়ে সার্ভিস সরবরাহের অনুমতি দেয় না৷ ভৌত সেবা প্রদান ক্রেতা এবং বিক্রেতার মধ্যে মুখোমুখি হতে হবে৷ জড়িত সকল পক্ষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য, আমরা দৃঢ়ভাবে সুপারিশ করি যে ক্রেতা এবং বিক্রেতারা সার্ভিস বিনিময় করার জন্য একটি সর্বজনীন স্থানে মিলিত হন৷ যদি এটি সম্ভব না হয়, আমরা পরামর্শ দিই যে উভয় পক্ষই একটি নিরাপদ বিনিময় নিশ্চিত করার জন্য যথাযথ সতর্কতা অবলম্বন করে৷

যোগাযোগ একটি সফল লেনদেনের চাবিকাঠি, এবং আমরা আমাদের ব্যবহারকারীদের অর্ডার প্রক্রিয়া জুড়ে খোলাখুলি এবং স্পষ্টভাবে একে অপরের সাথে যোগাযোগ করতে উৎসাহিত করি যাতে কোনও ভুল বোঝাবুঝি বা বিতরণ সম্পর্কিত সমস্যাগুলি এড়ানো যায়৷ ডেলিভারির তারিখ এবং সময় যোগাযোগ এবং চুক্তিকে অগ্রাধিকার দিয়ে, আমরা জড়িত সকল পক্ষের জন্য একটি ইতিবাচক অভিজ্ঞতা তৈরি করার চেষ্টা করি৷

7. ডেলিভারি প্রমাণ



a. অনলাইন ডেলিভারি সেবা

একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য লেনদেন প্রক্রিয়া নিশ্চিত করতে, আমাদের প্ল্যাটফর্মে বিক্রেতাদের অনলাইন সার্ভিস, যেমন রসিদ, ফাইল, পাঠ বা পরামর্শ প্রদানের সময় যথাযথ ডেলিভারি প্রমাণ সরবরাহ করতে হবে৷ বিক্রেতাদের অবশ্যই যথাযথ ব্যবস্থা নিতে হবে, যেমন স্ক্রিনশট নেওয়া বা ১০-২০ সেকেন্ডের ভিডিও রেকর্ড করা, প্রমাণ করতে যে সার্ভিসটি সরবরাহ করা হয়েছে৷ জাল নথি বা প্রমাণ সরবরাহ করা কঠোরভাবে নিষিদ্ধ এবং এর ফলে বিক্রেতার অ্যাকাউন্টটি আর কোনো আলোচনা ছাড়াই বন্ধ হয়ে যাবে। যদি একজন বিক্রেতা ক্রেতার কাছে সমস্ত ফাইল সরবরাহ করে তবে ক্রেতা রিপোর্ট করে যে তারা সার্ভিস পায়নি, আমরা বিষয়টি তদন্ত করব এবং উভয় পক্ষের কাছ থেকে অনুসন্ধান করব৷ উভয় পক্ষকে সহযোগিতা করতে হবে আমাদের সাথে এবং আমাদের সিদ্ধান্তের সাথে একমত হতে হবে৷ এতে যদি উভয় পক্ষই আমাদের সিদ্ধান্তের সঙ্গে একমত না থাকে তাহলে তাদের আমাদের প্ল্যাটফর্মে অর্ডার দেওয়ার অনুমতি দেবেন না৷

আমরা সমস্ত ব্যবহারকারীর জন্য একটি মসৃণ এবং স্বচ্ছ প্রক্রিয়া নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং আমরা ক্রেতা এবং বিক্রেতা উভয় সুরক্ষিত হয় তা নিশ্চিত করার জন্য ডেলিভারি প্রমাণ গুরুত্ব সহকারে গ্রহণ করি৷

b. শারীরিক ডেলিভারি সার্ভিস

ডিউটিতে, আমরা আমাদের গ্রাহকদের অর্ডার এবং লেনদেনের নিরাপত্তা এবং সুরক্ষাকে সর্বোপরি অগ্রাধিকার দিই এবং আমরা এই দায়িত্বটি অত্যন্ত গুরুত্ব সহকারে নিই৷। এইভাবে, আমরা সমস্ত বিক্রেতাদের জন্য একটি কঠোর প্রয়োজনীয়তা প্রয়োগ করেছি যাতে তারা অফার করে এমন সমস্ত সার্ভিসের জন্য যথাযথ ডেলিভারি প্রমাণ প্রদান করে, সেগুলি শারীরিক বা ডিজিটাল হোক না কেন৷

টিউশন, পাঠ, পরামর্শ, বাসা বা অফিস রক্ষণাবেক্ষণ বা অন্য কোনো শারীরিক বিতরণ কার্যক্রমের মতো শারীরিক সার্ভিসের জন্য, বিক্রেতাদের অবশ্যই ডেলিভারির প্রমাণ পেতে হবে৷ এটি বিক্রেতাকে ক্রেতার সামনে "হ্যাঁ, আমি প্রদান করেছি" বোতামে ক্লিক করার পাশাপাশি ক্রেতাকে হ্যাঁ, আমি পেয়েছি" বোতামে ক্লিক করে সন্তোষজনকভাবে সার্ভিসটি পেয়েছেন তা নিশ্চিত করার জন্য অনুরোধ করে৷ অতিরিক্তভাবে, বিক্রেতাকে অবশ্যই ডেলিভারি প্রুফ ডকুমেন্ট আপলোড করতে হবে যখন তারা "হ্যাঁ, আমি প্রদান করেছি" বোতামে ক্লিক করে৷

যদি কোনও বিক্রেতা কোনও কর্মচারী বা শ্রমিককে সার্ভিসটি সরবরাহ করার জন্য ব্যবহার করে, তবে তাদের অবশ্যই ক্রেতার সামনে "হ্যাঁ, আমি প্রদান করেছি" বোতামে ক্লিক করতে হবে এবং কর্মচারী বা শ্রমিককে অবশ্যই ক্রেতাকে 'হ্যাঁ, আমি পেয়েছি'-বোতামে ক্লিক করতে অনুরোধ করতে হবে সার্ভিসটি সন্তোষজনকভাবে সরবরাহ করা হয়েছে তা নিশ্চিত করার জন্য৷ একইভাবে, যখন বিক্রেতা "হ্যাঁ, আমি প্রদান করেছি" বোতামে ক্লিক করেন, তখন তাদের অবশ্যই ডেলিভারি প্রমাণ ডকুমেন্টেশন প্রদান করতে হবে৷

শারীরিক সার্ভিসের জন্য, ডিউটিতে, আমরা পণ্য বা সার্ভিসগুলির বিতরণের জন্য কোনও তৃতীয় পক্ষের ডেলিভারি সার্ভিসটিগুলির ব্যবহার কঠোরভাবে নিষিদ্ধ করি, যেমন কুরিয়ার সার্ভিস , ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সমস্ত লেনদেন অবশ্যই ব্যক্তিগতভাবে, মুখোমুখি হতে হবে, আমাদের ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে৷ অধিকন্তু, একটি নিরাপদ এবং নির্ভরযোগ্য অর্থপ্রদানের প্রক্রিয়া প্রদান করতে, সমস্ত অর্থ প্রদান করতে হবে ডিউটি ​​প্ল্যাটফর্মের মাধ্যমে৷ এটি একটি ক্রেতা বা বিক্রেতা কোনো তৃতীয় পক্ষের ডেলিভারি সার্ভিস ব্যবহার করে এবং পণ্য বা সার্ভিস সম্পর্কিত কোনো সমস্যা অনুভব করে, ডিউটিকে ​​কোনো ক্ষতির জন্য দায়ী করা যাবে না৷

এই ধরনের ক্ষেত্রে, ডিউটি বিক্রেতার অ্যাকাউন্টের সমাপ্তি এবং কোনও আলোচনা ছাড়াই ক্রেতাকে সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া সহ​​যথাযথ ব্যবস্থা নেওয়ার অধিকার সংরক্ষণ করে৷। আমরা আমাদের ব্যবহারকারীদের নিরাপত্তাকে অত্যন্ত গুরুত্ব সহকারে গ্রহণ করি এবং আমাদের শর্তাবলীর যেকোন লঙ্ঘনের প্রতি শূন্য-সহনশীলতা নীতি বজায় রাখি৷

এই নীতিটি আমাদের গ্রাহকদের অর্ডার এবং লেনদেনের নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে৷ আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে সঠিক ডেলিভারি প্রমাণ সরবরাহ করা দক্ষ এবং নির্ভরযোগ্য সার্ভিসের জন্য এবং ক্রেতাদের সাথে আস্থা স্থাপনের জন্য অপরিহার্য৷ অতএব, আমরা আদেশ দিই যে বিক্রেতারা ডেলিভারির মূল প্রাপ্ত করে এবং ক্রেতাকে 'হ্যাঁ, আমি পেয়েছি' বোতামে ক্লিক করে রসিদ নিশ্চিত করার জন্য অনুরোধ করি৷ উপরন্তু, হ্যাঁ, আমি প্রদান করা বোতামে ক্লিক করার সময় বিক্রেতাদের অবশ্যই ডেলিভারি প্রমাণ ডকুমেন্টেশন আপলোড করতে হবে৷

একটি নিরাপদ লেনদেনের নিশ্চয়তা দিতে এবং ভুল বোঝাবুঝি এড়াতে, বিক্রেতাদের জন্য সঠিক ডেলিভারি প্রদান করা খুবই গুরুত্বপূর্ণ৷ এটি আমাদের গ্রাহকদের দক্ষ এবং নির্ভরযোগ্য সার্ভিস প্রদান করতে সক্ষম করবে, বিক্রেতাদের তাদের ক্রেতাদের সাথে আস্থা তৈরি করার অনুমতি দেবে৷

ডিউটিতে, আমরা পেশাদারিত্বের গুরুত্ব স্বীকার করি এবং নিশ্চিত করার জন্য পুঙ্খানুপুঙ্খ পরীক্ষার আমাদের বিতরণ প্রক্রিয়ার কার্যকারিতা৷ ফলস্বরূপ, আমরা ক্রমাগত মূল্যায়ন করা এবং আমাদের ডেলিভারি উন্নত করা আমাদের গ্রাহকদের সর্বোত্তম সার্ভিস প্রদানের পদ্ধতি৷

8.অর্ডার বাতিল করুন



অর্ডার বাতিল করা আমাদের প্ল্যাটফর্মের একটি গুরুত্বপূর্ণ দিক এবং আমরা উভয়ই নিশ্চিত করতে চাই যে ক্রেতা এবং বিক্রেতারা প্রক্রিয়াটি বোঝেন৷

যদি একজন ক্রেতা অর্ডারের অনুরোধ পাঠায় বা একজন বিক্রেতা একজন ক্রেতার জন্য অর্ডার তৈরি করে, তাহলে উভয় পক্ষই বাতিল বোতাম ব্যবহার করে অর্থপ্রদানের আগে তাদের পক্ষ থেকে অর্ডারটি বাতিল করতে পারে৷ যাইহোক, একবার পেমেন্ট করা হয়ে গেলে, ক্রেতা আমাদের সহায়তা কেন্দ্রে যোগাযোগ না করে অর্ডারটি বাতিল করতে পারবেন না৷ ক্রেতা যদি অর্ডারটি বাতিল করতে চায়, তাহলে তাদের অবশ্যই বিক্রেতার সাথে আলোচনা করতে হবে এবং পারস্পরিক চুক্তিতে আসতে হবে৷

বিক্রেতাদের যেকোনো সময় অর্ডার বাতিল করার ক্ষমতা রয়েছে৷ যাইহোক, যদি কোনও বিক্রেতা বৈধ কারণ ছাড়াই বারবার অর্ডার বাতিল করে, তাহলে এই ধরনের ক্ষেত্রে অ্যাকাউন্ট-সম্পর্কিত সমস্যা হতে পারে, তাদের অ্যাকাউন্ট সাময়িক বা স্থায়ীভাবে বন্ধ করার অধিকার সংরক্ষণ করে৷ এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে বাতিলকরণ ক্রেতার অভিজ্ঞতাকে প্রভাবিত করে এবং বিক্রেতার সুনামকে ক্ষতিগ্রস্ত করতে পারে৷ অতএব, আমরা বিক্রেতাদের তাদের বাধ্যবাধকতা পূরণ করতে এবং শুধুমাত্র ব্যতিক্রমী পরিস্থিতিতে অর্ডার বাতিল করতে উৎসাহিত করি, যদি একজন বিক্রেতাকে একটি অর্ডার বাতিল করতে হয়, আমরা তাদের ক্রেতার সাথে স্পষ্টভাবে যোগাযোগ করতে এবং বাতিলের জন্য একটি বৈধ ব্যাখ্যা প্রদান করার পরামর্শ দিই৷

আমরা বিশ্বাস করি যে উভয় পক্ষের জন্য স্পষ্ট যোগাযোগ একটি মসৃণ লেনদেন এবং একটি ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করতে পারে৷ অতএব, আমরা ক্রেতা এবং বিক্রেতাদের যে কোনও সমস্যা নিয়ে আলোচনা করতে উৎসাহিত করি এবং অর্ডার বাতিল করার আগে একটি সমাধান খোঁজার দিকে কাজ করতে পরামর্শ দিই৷

© 2024 DutyPedia All Rights Reserved